ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সীতাকুণ্ডে বাল্কহেড ডুবিতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার 

সীতাকুণ্ডে বাল্কহেড ডুবিতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার 

চট্টগ্রামের সীতাকুণ্ডে ডুবে যাওয়া বালুভর্তি বাল্কহেডের নিখোঁজ এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহত শ্রমিক নবীর হোসেন (১৭) লক্ষীপুর জেলার রামগতি থানার মোঃ ইব্রাহীমের পুত্র। সে লক্ষ্মীপুরের একটি মাদ্রাসায় আলিম শ্রেণিতে পড়াশোনা করত। সেখান থেকে পালিয়ে এসে সীতাকুণ্ডের একটি বাল্কহেডে চাকরি নেয়। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের আকিলপুর সৈকত থেকে গাউছিয়া কমিটির স্বেচ্ছাসেবকদের সহায়তায় নবীরের লাশ উদ্ধার করেছে পুলিশ ।

জানা যায়, নিহত নবীর হোসেন গত ২৫ ফেব্রুয়ারি ডুবে যাওয়া বালু বহনকারী বাল্কহেডের শ্রমিক ছিলেন। এদিন বালুভর্তি বাল্কহেডটি সীতাকুণ্ড উপকূল থেকে সন্দ্বীপের দিকে যাচ্ছিল। বেলা দেড়টার দিকে ঢেউয়ের আঘাতে বাল্কহেডের পেছনের অংশ ডুবে যায়। এ সময় সামনে অংশ ওপরের দিকে উঠে যায়। ওই ঘটনায় বাল্কহেডে থাকা চার নৌশ্রমিক নিখোঁজ হন।

নিখোঁজ নৌশ্রমিকেরা হলেন আবদুল মান্নান, আবদুল হান্নান, সোনা মিয়া ও নবীর হোসেন। তাঁদের মধ্যে বৃহস্পতিবার নবীরের লাশ পাওয়া গেছে। এর আগে বাল্কহেডডুবির ঘটনায় সীতাকুণ্ড থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিল নৌযানটির মালিক সৈয়দ জুনাইদুল হক।

বিষয়টি নিশ্চিত করেন, নৌ পুলিশের কুমিরা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. নাসির উদ্দিন।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ বলেন, ২৫ ফেব্রুয়ারি সন্দ্বীপ চ্যানেলে বালু বহনকারী একটি বাল্কহেড ডুবে যায়। সে সময় চার নৌশ্রমিক নিখোঁজ হন। এরপর ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাঁদের উদ্ধারের চেষ্টা চালিয়েও উদ্ধার করতে পারেনি। বৃহস্পতিবার একজনের লাশ উদ্ধার করা হয়েছে ।

সীতাকুণ্ড,শ্রমিক,লাশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত